|

জাবিতে প্রোডেক্স ফাইনাল সোমবার

ju
Print Friendly

মো: মাহমুদুল হাসান; জাবি প্রতিনিধি

‘চ্যালেঞ্জ ইউর লিমিটস’ স্লোগান নিয়ে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) গত ১১ নভেম্বর “ফোরাম অব অন্ট্রোপ্রিনিয়রশিপ এন্ড বিজনেস” (এফইবি-জেইউ)শুরু করেছিল দেশের প্রথম প্রোডাক্ট ডেভেলপমেন্ট প্রতিযোগিতা ‘প্রোডেক্স ২০১৭।’

প্রতিযোগিতার বিভিন্ন ধাপে ১১২ টি টিম এর থেকে ৩ ধাপে লড়াই করে ফাইনালে ৬ টি টিম উত্তীর্ণ হয়েছে। আগামিকাল ৮/০১/২০১৮ তারিখ জাবিতে প্রতিযোগিতার ফাইনাল রাউন্ড (ব্যাটল রয়্যাল) অনুষ্ঠিত হবে।

ফাইনালে রয়েছে ৩ টি ধাপ। প্রথমে প্রত্যেক দলকে তাদের আইডিয়া প্রেজেন্ট করতে হবে। এরপর প্রত্যেক দলই তাদের বিপরিত দল্গুলোর আইডিয়ার ত্রুটি বের করে প্রকাশ করবে। আর সবশেষে প্রত্যেক দলই তাদের বিপক্ষ দলের করা প্রশ্নের উত্তর ও ত্রুটির সমাধান দেয়ার চেস্টা করবে।

জাবির ব্যবসায় অনুষদে অনুষ্ঠিত হতে যাওয়া এই ফাইনালে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিস অনুষদের ডিন সহযোগী অধ্যাপক নিলাঞ্জন কুমার সাহা এবং ম্যানেজমেন্ট স্টাডিস বিভাগের সহকারী অধ্যাপক ও এফইবি-জেইউ এর উপদেষ্টা মো. রুবেল। আরও থাকবেন জনপ্রশাসন মন্ত্রনালয়ের মাননীয় সচিব মোঃ জায়েদ মোল্লা, সুপারসাইন কেবলস এর ব্যবস্থাপনা পরিচালক বিপ্লব চান দুগার, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আইনাল হক। এছাড়া বিচারক হিসেবে থাকবেন সুপারসাইন কেবলস এর চেয়ারম্যন ইঞ্জিনিয়ার পান্না চান দুগার,ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ প্রদিপ চান দুগার, জাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক বারি চৌধুরি স্যার এবং পাপ্পু কুমার দে।

এর আগে প্রথম ধাপে গত ২২/১১/২০১৭ তারিখে আইডিয়া সিলেকশন এর মাধ্যমে ২৯ টি টিম কে ২য় রাউন্ড আইডিয়া পিচ অ্যান্ড প্রেজেন্টেশন এর জন্য সিলেক্ট করা হয়। এই রাউন্ডে, মূল আইডিয়াটি পাওয়ারপয়েন্ট স্লাইডের মাধ্যমে প্রেজেন্ট করে প্রত্যেকটি দল, যেটি গত ২৪/১১/২০১৭ তারিখে অনুষ্ঠিত হয়। এই রাউন্ড থেকে ১২ টি সেরা দল কে ৩য় রাউন্ড অ্যাড মেকিং অ্যান্ড প্রোডাক্ট শোকেস এর জন্য মনোনীত করা হয়। যেটা গত ১৭ ই ডিসেম্বর ২০১৭ তারিখে ব্যবসায় অনুষদের সামনে ব্যাপক সাড়া জাগানোর মাধ্যমে অনুষ্ঠিত হয়।

প্রতিযোগীতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারী দল পাবে সুপারসাইন কেবলসের পক্ষ থেকে যথাক্রমে ১,০০,০০০, ৭৫,০০০ ও ৫০,০০০ টাকা।

-এসএএম

Comments