|


সামি

Published:
2018-05-15 18:35:29 BdST

রবার্তো মানচিনি হচ্ছেন ইতালির নতুন কোচ


এফটি বাংলা

সুইডেনের কাছে হেরে এবারের বিশ্বকাপ থেকে আগেই বাদ পড়ে ইতালি। ৬০ বছরের মধ্যে এবারই প্রথম তাঁরা বিশ্বকাপ খেলতে পারছে না।বিশ্বকাপ থেকে বাদ পরার পর গত নভেম্বরে ইতালির কোচ গিয়াম্পিরো ভেনচুরারকে বাদ দেয়া হয় ইতালি থেকে। তাঁর জায়গায় এবার স্থলাভিষিক্ত হলেন রবার্তো মানচিনি।

২ বছরের চুক্তি অনুযায়ী তাঁর প্রথম টার্গেট হচ্ছে ২০২০ সালে ইউরো চ্যাম্পিয়নশিপ। এখানে ভালো করতে পারলে তাঁর চুক্তি বাড়ানো হবে বলে জানিয়েছে ইতালি বোর্ড।

খেলোয়াড় থাকা অবস্থায় মাত্র ৩৬ টি ম্যাচে ইতালির হয়ে খেলার সুযোগ পান মানচিনি। তবে কোচিং ক্যারিয়ারে আসার পর অল্প কিছুদিনের মধ্যেই তিনি সাফল্য পেতে শুরু করেন। এখন পর্যন্ত তিনি ইন্টার মিলান, ফিওরেন্তিনা ও ল্যাজিওর কোচ ছিলেন। তবে সাফল্য ইন্টার মিলানের হয়েই বেশি এসেছে তাঁর। ইন্টার মিলানের হয়ে তিনটি সিরি-এ শিরোপা জয় করেন।

ইতালির মিশন শেষ করে ইংলিশ প্রিমিয়ার লিগে ম্যানসিটির কোচ হয়ে আসেন। ২০১১-১২ সালে প্রথমবারের মতন প্রিমিয়ার লিগ শিরোপা জয় করেন সিটির হয়ে। ২০১৩ সালে ম্যানসিটি থেকে চলে যান তুরস্কের ক্লাব গ্যালাতাসারে। ২০১৪ সালে আবারও ফিরে যান ইন্টারমিলানে। ২০১৭ সালে পাড়ি জমান রাশিয়ায়, জেনিত সেন্ট পিটার্সবার্গে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা