|


Rubel Rana

Published:
2018-06-05 11:12:49 BdST

‘চিচারিতো’কে নিয়ে মেক্সিকোর বিশ্বকাপ দল


এফ টি বাংলা

তৃতীয়বার বিশ্বকাপ খেলার সম্মান অর্জন করতে যাচ্ছেন ‘চিচারিতো’ খ্যাত মেক্সিকান স্ট্রাইকার হাভিয়ের হার্নান্দেজ। ২৩ সদস্যর বিশ্বকাপের চূড়ান্ত দলে তার নাম ঘোষণা করেছেন মেক্সিকান কোচ হুয়ান কার্লোস ওসারিও।

চমক না হলেও হার্নান্দেজের স্কোয়াডে থাকা নিঃসন্দেহে সম্মানজনক। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা একমাত্র ইংলিশ খেলোয়াড় হিসেবে দলে জায়গা করে নিয়েছেন ৩০ বছর বয়সী ওয়েস্ট হ্যামের এই স্ট্রাইকার।

পর্তুগিজ ক্লাব পোর্তো থেকেই মেক্সিকোর বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছেন তিনজন। ডিফেন্ডার রেয়েস, মিডফিল্ডার হেক্টর হেরেরান আর ফরোয়ার্ড হেহুস ম্যানুয়াল করোনা আছেন এই ক্লাব থেকে।

বর্তমানে ফিফার র‌্যাংকিংয়ে ১৫ নম্বরে থাকা মেক্সিকোর সঙ্গে ‘এফ’ গ্রুপে আছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ান জার্মানি, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৭ জুন জার্মানির বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের বিশ্বকাপ যাত্রা শুরু করবে মেক্সিকো।

গোলরক্ষক: গুইলের্মো ওচোয়া, আলফ্রেডো তালাভেরা, হেসুস করোনা।

ডিফেন্ডার: কার্লোস স্যালসেদো, দিয়েগো রেয়েস, হেক্টর মোরেনো, হুগো আয়ালা, এডসন আলভারেজ, হেসুস গ্যালার্ডো, মিগুয়েল, লাইয়ুন।

মিডফিল্ডার: রাফায়েল মার্কুয়েজ, হেক্টর হেরেরা, জোনাথন ডস সান্তোস, জিওভানি ডস সান্তোস, আন্দ্রেস গুয়ার্দাদো, মার্কো ফ্যাবিয়ান।

ফরোয়ার্ড: হ্যাভিয়ের হার্নান্দেজ, রাউল জিমেনেজ, ওরিবে পেরালতা, হিসুস ম্যানুয়েল করোনা, কার্লোস ভেলা, হ্যাভিয়ের অ্যাকুইনো, হার্ভিং লোজানো।

স্ট্যান্ডবাই: এরিক গুতিয়েরেজ।

 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Russia WC 2018