October 26, 2020, 9:56 pm


বিশেষ প্রতিবেদক

Published:
2020-09-28 17:22:49 BdST

বিট লবন চোরাকারবারিদের বিষয়ে সংবাদ প্রকাশের জের বেনাপোল কাষ্টমস অফিসের পরিচয়ে 'দি ইনভেষ্টর' পত্রিকার প্রধান সম্পাদককে ফোনে প্রাননাশের হুমকি


বিদেশ থেকে অবৈধভাবে বিটলবন চোরাচালানের মাধ্যমে আমদানির  বিষয়ে অনুসন্ধানী সংবাদ প্রকাশের জেরে প্রাননাশের  হুমকি পেলেন দেশের শীর্ষস্থানীয় সাপ্তাহিক ব্যবসায়িক পত্রিকা 'দি ইনভেষ্টর' এর প্রধান সম্পাদক মোঃ মতিউর রহমান।

'বিট লবন চোরাকারবারিদের ধরতে গোয়েন্দা তৎপরতা অব্যাহত' শিরোনামে বিগত ১৮ই সেপ্টেম্বর, ২০২০ ইং তারিখে প্রকাশিত ত্রি ভলিউম-২, ইস্যু-১৪, 'দি ইনভেস্টর' (সাপ্তাহিক বিজনেস নিউজ) পত্রিকায় সংবাদ প্রকাশের পর কাষ্টমস অফিস বেনাপোল এর পরিচয়ে বিগত ২৪শে সেপ্টেম্বর দুপুর ১:৫০ মিনিটে ০১৭১৬৮২১৬১৪ নাম্বার থেকে পত্রিকাটির প্রধান সম্পাদক মোঃ মতিউর রহমানের ব্যক্তিগত মোবাইল নাম্বারে ফোন দিয়ে হুমকি প্রদান করে এবং নানা অসত্য কথা বলে। একইসাথে তাকে প্রাননাশের হুমকিও দেয়া হয়।

উক্ত হুমকি প্রদানের ঘটনার পরিপ্রেক্ষিতে এবং প্রাননাশের শংকায় 'দি ইনভেষ্টর' পত্রিকার প্রধান সম্পাদক ডিএমপির পল্টন থানায় ২৭/০৯/২০২০ ইং তারিখে সশরীরে উপস্থিত হয়ে সাধারন ডায়েরি নথিভুক্ত করেন। যার নং ১৮২০।

এদিকে নিজের নিরাপত্তা চেয়ে জিডি করা এবং চোরাচালানের সংবাদ প্রকাশের ভিত্তিতে প্রশাসন কর্তৃক বিটলবন চোরাকারবারিদের অবৈধ মালামাল আটকের ঘটনার পর হুমকিদাতারা আরো বেশি ক্ষিপ্ত হয়ে উঠেছে 'দি ইনভেষ্টর' এর প্রধান সম্পাদক মোঃঃ মতিউর রহমানের প্রতি।

চোরাকারবারিরা তাদের বিরুদ্ধে করা জিডি প্রত্যাহার করতে এবং আটককৃত মালামাল ছাড়িয়ে দিতে সহযোগিতা করার জন্য মোঃ মতিউর রহমানকে ক্রমাগত চাপ দিচ্ছে। তাদের প্রস্তাবে রাজি না হলে হামলা এবং চাঁদাবাজির মামলা দিয়ে ফাসিয়ে দেয়ারও হুমকি দিচ্ছে। 

এমতাবস্থায় 'দি ইনভেষ্টর' পত্রিকার প্রধান সম্পাদক নিজের নিরাপত্তা নিয়ে শংকায় দিন কাটাচ্ছেন।   

উল্লেখ্য যে, মোঃ মতিউর রহমান দেশের শীর্ষস্থানীয় ফিন্যান্সিয়াল নিউজ পোর্টাল www.thefinancetoday.net এর সম্পাদক ও প্রকাশক।  

এছাড়াও তিনি বাংলাদেশ টেলিভিশন, বেসরকারী টিভি চ্যানেল বাংলা টিভি সহ আরো অনেক ইলেকট্রনিক মিডিয়ায় সম্প্রচারিত অর্থনীতি বিষয়ক টকশোর জনপ্রিয় উপস্থাপক।

এপর্যন্ত তিনি প্রায় তিনশতাধিক টক শো উপস্থাপনা করেছেন; যেখানে বর্তমান সরকারের নীতিনির্ধারণী পর্যায়ের ব্যক্তিবর্গ, সরকারি কর্মকর্তাবৃন্দ এবং দেশের বিভিন্ন সেক্টরে প্রতিষ্ঠিত ব্যবসায়ীগন অংশ নিতেন। উক্ত টকশো গুলোতে দেশের সামগ্রিক অর্থনীতি নিয়ে গুরুত্বপূর্ন আলোচনা হতো।

মোঃঃ মতিউর রহমান দীর্ঘ দুই দশক ধরে অর্থনৈতিক সাংবাদিকতায় সুনাম, দক্ষতা এবং সততার সাথে কাজে করে আসছেন।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা