November 25, 2020, 8:07 pm


বিশেষ প্রতিবেদক

Published:
2020-10-24 20:20:27 BdST

মাগুরায় ঐতিহ্যবাহী শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত


জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিনকে স্মরণীয় করতে মাগুরা জেলার সদর উপজেলার ৭ নং মঘী ইউনিয়নের অন্তর্গত কাপাসহাটী গ্রামে বহমান ফটকি নদীতে ঐতিহ্যবাহী শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এই নৌকা বাইচ প্রতিযোগিতা আয়োজন করে। 

এই নৌকা বাইচ প্রতিযোগিতায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-১ আসনের মাননীয় সংসদ আলহাজ্ব এড. মোঃ সাইফুজ্জামান শিখর।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা-৬ আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ আখতারুজ্জামান বাবু। এই নৌকা বাইচের উদ্বোধন করেন মাগুরা জেলা প্রকাশক আশরাফুল আলম।

কাপাসহাটী শেখ রাসেল স্মৃতি নৌকা বাইচ আয়োজক কমিটির সভাপতি মোঃ ইকরাম হোসেন মোল্লার সভাপতিত্বে ২৩ অক্টোবর ২০২০ইং বেলা ২টায় এই নৌকা বাইচ শুরু হয়।

এই নৌকা বাইচ প্রতিযোগিতায় মোট সাতটি (৭) নৌকা অংশগ্রহন করে। যার অধিকাংশই ছিল খুলনা থেকে আগত।

সার্বিক নিরাপত্তা বজায় রাখতে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি ফায়ার সার্ভিসের সদস্যরাও উপস্থিত ছিলেন আয়োজনস্থলে।

সুন্দরবন টাইগার্স

তিন রাউন্ডের এই প্রতিযোগিতায় প্রথম হয়েছে খুলনার মহেশ্বরপুর থেকে আগত সুন্দরবন টাইগার্স। দ্বিতীয় হয়েছে খুলনা থেকেই আগত জলপরী এবং তৃতীয় হয়েছে আল্লাহ মহান দলটি।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও এই নৌকা বাইচ প্রতিযোগিতায় বিপুলসংখ্যক দর্শক সমাগম হয়েছিল। অনেকেই তাদের বাড়ী সংলগ্ন ঘাটে দাঁড়িয়েই এই নৌকা বাইচ প্রতিযোগিতা প্রত্যক্ষ করেন।  

গ্রাম বাংলার ঐতিহ্য ধরে রাখার এক আপ্রান প্রচেষ্টায় অগ্রনী ভূমিকা পালন করেছেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব এড. মোঃ সাইফুজ্জামান শিখর। এলাকার জনগণও তার এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করেছেন। তারা আগামী দিনে এমন নানা আয়োজনে পাশে চান তাদের প্রানপ্রিয় নেতাকে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা