January 23, 2021, 10:33 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2020-12-01 09:29:05 BdST

আমি সব সময় ভালো কিছু করতে চাই: সোহাগ বিশ্বাস


পনেরো বছর মিডিয়াতে কাজ করছেন সোহাগ বিশ্বাস। অভিনয়ের যাএা শুরু হয় বি টি ভির একক নাটক বিরস কাব্যের মাধ্যমে; যার পরিচালনা করেছিলেন মাসুদ চৌধুরী।

এর পর বেশ কিছু একক নাটক, টিভি সিরিয়ালে অভিনয় করেছেন গুনি এই মানুষটি।

কোনো এক সময় খুব ইন্টাভার্ট প্রকৃতির ছিলেন সোহাগ বিশ্বাস। লোক সম্মুখে কিছু বলতে লজ্জা পাওয়া, মানুষ দেখলে ভয় পাওয়া ছেলেটি ছোট বোনের উপদেশে ভার্সিটি থিয়েটারের এক্টিং স্কুলের এক বছরের কর্মশালায় যোগ দেন। পরে নাগরিক দলে যোগ দেন। এভাবে করেই রক্তের মধ্যে ঢুকে যায় শিল্প।

পুরাতন ঢাকার কে এল জুবিলী স্কুল থেকে মাধ্যমিক, নটরডেম থেকে উচ্চ মাধ্যমিক এবং ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি (আই এস টি) থেকে বি বি এ, এম বি এ সম্পন্ন করেন বিক্রয় ও বিপনন বিভাগ থেকে। করেছেন ভালো রেজাল্টও, কিন্তু করেননি কোনো চাকুরী।

বাবা মার একটাই স্বপ্ন ছিলো বড় হয়ে ছেলে একদিন বড় কোনো অফিসের কর্মকর্তা হবে। এই স্বপ্ন দেখেই একদিন চলে যান পিতা মাতা। জীবনের অনেক চড়াই উৎরাই পার হতে বারবার হারতে হারতেও হেরে যান নি এই মানুষ টি। প্রচন্ড মানুষিক শক্তি নিয়ে এগিয়ে গেছেন।

অভিনয়ের পাশাপাশি এক সময় নাটক নির্মান ও লিখালিখি করেছেন প্রচুর। বানিয়েছেন গুটি কয়েক বিজ্ঞাপন চিত্রও। এখন সব কিছু থেকে নিজেকে গুটিয়ে নিয়েছেন সোহাগ বিশ্বাস। মন দিয়ে অভিনয়টা চালিয়ে যেতে চান যতো দিন বেঁচে থাকবেন।

এরই মধ্যে সোহাগ বিশ্বাস বেশ জনপ্রিয় নাম হয়ে উঠেছেন ব্যতিক্রমধর্মী চরিত্রে অভিনয়ের জন্য। তিনি ইতিমধ্যে পাচশতর (৫০০) বেশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন।

তবে দর্শক মহলে আলোচনায় আসেন বাপ্পি খানের শোন শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রের মাধ্যমে। কাজ করেছেন সোলমেট শিরোনামের চলচ্চিত্রেও।

বর্তমানে তিনি চুক্তিবদ্ধ হয়েছেন স্বপ্ন যাত্রা শিরোনামের একটি চলচ্চিত্রে।

এই বিষয়ে সোহাগ বিশ্বাস এফটি টীমকে বলেন, "চলচ্চিত্রের কাহিনী ও সংলাপ আমার নিজের লিখা। দীর্ঘ ৯ বছর এই গল্পটি আমি ঘষা মাজা করেছি নিজের মতো করে। এই চলচ্চিত্রের গল্পে পাওয়া যাবে একটি নতুন চমক। পাশাপাশি নতুন ধারার এক গল্প ভাবনা।"

সোহাগ বিশ্বাস আরোও বলেন, "এই চলচ্চিত্রে আমাকে দেখা যাবে বিশেষ একটি চরিত্রে। দর্শক আমাকে এর আগে এমন কোনো চরিত্রে দেখেনি কখন। কাজটা নিয়ে আমি ভীষনভাবে আশাবাদী। এবং এই গল্পে চরিত্রে প্রয়োজনে নিজেকে তৈরি করছি গত চার মাস যাবত।"

চলচ্চিত্রটির পরিচালনা করার কথা রয়েছে বাপ্পি খানের এবং প্রযোজনা করছেন বাবু হরিদাস সাহা পঙ্কজ। গঙ্গা প্রোডাকশনের ব্যনারে চলচ্চিত্রটি নির্মিতি হবে।

সোহাগ বিশ্বাস সাথে কথা বলে আরোও জানা গেছে এই চলচ্চিত্রটিতে ছোটো ও বড় পর্দার অনেক গুনী অভিনেতা অভিনেত্রীকে দেখা যাবে অভিনয় করতে। সব মিলিয়ে এটি একটি তারকা বহুল কাজ হতে যাচ্ছে।

এখন শিল্পী নির্বাচন সহ প্রি প্রোডাকশনের কাজ চলছে। সব কিছু ঠিক থাকলে চলচ্চিত্রটির দৃশ্য ধারন শুরু হবে ডিসেম্বর মাসের মাঝামাঝি সময় থেকে ঢাকা, মানিকগঞ্জ, নবাবগঞ্জ দোহার, কক্সবাজার ও সিলেটের বিভিন্ন লোকেশনে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা