November 29, 2021, 5:59 am


অনলাইন ডেস্ক

Published:
2021-10-23 11:25:26 BdST

উৎসবমূখর পরিবেশে চলছে বিএফইউজের নির্বাচন


উৎসবমূখর পরিবেশে চলছে বিএফইউজের নির্বাচন

সাংবাদিকদের শীর্ষ সংগঠন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ভোটগ্রহণ চলছে। বিপুল উৎসাহ-উদ্দীপনা নিয়ে সংগঠনের সদস্যরা ভোট দিচ্ছেন।

শনিবার (২৩ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এ ভোট গ্রহণ শুরু হয়। ঢাকাসহ সারাদেশে ১০টি ভোট কেন্দ্রে বিরতিহীনভাবে সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একযোগে ভোট গ্রহণ চলবে। নির্বাচনের তফসিল থেকে শুরু করে আদালতের স্থগিতাদেশসহ নানা জল্পনা-কল্পনা শেষে প্রায় ৩ বছর পর এ ভোট অনুষ্ঠিত হচ্ছে।

এবার বিএফইউজে নির্বাচনে নয়জন কেন্দ্রীয়সহ মোট প্রার্থী ৯৩ জন। মোট ভোটার তিন হাজার ৯৮০ জন।

এবার নির্বাচন অনুষ্ঠানে ছয় সদস্যের নির্বাচন পরিচালনা কমিটি গঠন করা হয়েছে। কমিটির চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন বাংলাদেশ জার্নাল পত্রিকার সম্পাদক শাহজাহান সরদার।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছে: আবদুল জলিল ভূঁইয়া, আবু জাফর সূর্য ও ওমর ফারুক।

মহাসচিব পদে প্রতিদ্বন্দ্বিতা করছে: আবদুল মজিদ, দীপ আজাদ ও লায়েকুজ্জামান।

কোষাধ্যক্ষ পদে প্রতিদ্বন্দ্বিতা করছে: খায়রুজ্জামান কামাল, নজরুল কবির ও মোহাম্মদ আবু সাঈদ।

এছাড়া ১০ অঙ্গ ইউনিয়নে বিভিন্ন পদে ৮৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এবারের নির্বাচনে মোট ভোটার সংখ্যা ৩৯৮০ জন। ঢাকা বিভাগে সহ-সভাপতি পদে অমিয় ঘটক পুলক, আজমল হক হেলাল, মধুসূদন মণ্ডল, মফিদা আকবর ও সালাম মাহমুদ, যুগ্ম মহাসচিব পদে নাসিমা আক্তার সোমা, বরুন ভৌমিক নয়ন, মানিক লাল ঘোষ ও শেখ মামুনুর রশীদ, দপ্তর সম্পাদক পদে এম শাহজাহান, মাসুম আহাম্মদ, রেজাউল করিম রেজা, শাহ আলম ডাকুয়া ও সেবীকা রানী প্রতিদ্বন্দ্বিতা করছেন এবং সদস্য পদে লড়ছেন আবদুল খালেক লাভলু, উম্মুল ওয়ারা সুইটি, এম এ রহিম রনো, ড. উৎপল কুমার সরকার, নূরে জান্নাত আখতার সীমা, সফিউর রহমান, শাহজাহান স্বপন, শেখ নাজমুল হক সৈকত, শফিউদ্দিন আহমেদ বিটু ও হামিদ মোহাম্মদ জসিম।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা