December 8, 2021, 6:42 am


বিশেষ প্রতিবেদক

Published:
2021-10-25 16:58:49 BdST

সেরাস্পেস: বাংলাদেশের প্রথম অনলাইন ইনটেরিয়র ডিজাইন প্লাটফর্ম


আপনি কখনও নিজ থেকে গৃহ সজ্জা করেছেন? কিংবা এটি করতে গিয়ে কঠিন মনে হয়েছে? সম্ভবত আপনি পেশাদার কোনো ডিজাইনারকে দিয়ে কাজটি করাতে চেয়েছেন। কিন্তু অত্যধিক খরচ, সমন্বয় করার ভোগান্তি কিংবা দীর্ঘ সময়রেখা আপনাকে তা করতে নিরুৎসাহিত করেছে।

সেরাস্পেস; অনলাইন ইনটেরিয়র ডিজাইন প্লাটফর্ম কম খরচে, স্বল্প মেয়াদে অনলাইন সমাধানের মাধ্যমে ইনটেরিয়র ডিজাইন সকলের সাধ্যের মধ্যে নিয়ে এসেছে। তাদের অনলাইন ইনটেরিয়র ডিজাইন কনসালটেশন সেবা প্রথাগত সেবার সম্পূর্ণ বিকল্প।

মাত্র দুই হাজার ৮০০ টাকা ফি প্রদান করে সেরাস্পেস থেকে আপনি পাচ্ছেন আপনার গৃহের ইনটেরিয়র ডিজাইনের জন্য একজন প্রফেশনাল ইনটেরিয়র ডিজাইন বিশেষজ্ঞের পরামর্শ।

সেরাস্পেস বিশ্বাস করে আপনার বাসা কিংবা বাজেট কোনো বিষয় না। আপনি এমন একটি গৃহের দাবি রাখেন যা আপনার রুচি ও লাইফস্টাইলের প্রতিফলন করে। আর এ বিশ্বাস থেকেই সেরাস্পেসের উদ্দেশ্য ইনটেরিয়র ডিজাইনকে সকলের সাধ্যের মধ্যে নিয়ে আসা।

বাংলাদেশে অনলাইন ইনটেরিয়র ডিজাইন কনসালটেশন সেবার ধারণা প্রথম নিয়ে আসে সেরাস্পেস। ২০২০ সালের মে মাসে এ প্লাটফর্ম যাত্রা শুরু করে।

ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় পড়ুয়া প্রতিষ্ঠানটির সহ-প্রতিষ্ঠাতা ও সিইও সারজিনা মওদুদের নেতৃত্বে ৩৫ জনের একটু তরুণ দল সেরাস্পেস পরিচালনা করছেন।

সেরাস্পেসের প্রতিবেদন অনুযায়ী দেড় বছর ধরে এ সেবার চাহিদা বেড়ে চলেছে। এ সেবা যে কোনো স্থান থেকেই পাওয়া যাবে। এর জন্য কাস্টমারকে ভ্রমণ, অপেক্ষা কিংবা খরচ করতে হবে না। সেরাস্পেস এমন একটি প্রয়োজন চিহ্নিত করেছে যা নিয়ে বাংলাদেশের ইতিহাসে আগে কাজ হয়নি।

সেরাস্পেস টিম নিয়মিত ও ক্রমাগত তাদের সুবিধা বাড়িয়ে চলছে এবং সেবার মান আরও বাড়াতে শিগগিরই তারা আরও নতুন নতুন প্রযুক্তি যোগ করছে।

কোম্পানিটি ঢাকাসহ সারাদেশে এখন পর্যন্ত চার হাজারের বেশি গৃহের ইনটেরিয়র ডিজাইন করেছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা