February 24, 2024, 2:39 pm


অনলাইন ডেস্ক:

Published:
2023-12-09 10:58:33 BdST

কমে যেতে শুরু করেছে তাপমাত্রা


ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে আকাশে সৃষ্টি হওয়া মেঘ থেকে বৃষ্টি, এর প্রভাবে গত দুই দিনে কমে যেতে শুরু করেছে তাপমাত্রা। আগামী ২৪ ঘণ্টায় আরও কয়েক ডিগ্রি তাপমাত্রা কমে যেতে পারে। তবে আর বৃষ্টির শঙ্কা নেই। আবহাওয়া শুষ্ক থাকবে এবং সকালের কুয়াশা কেটে দুপুরে সুর্যের দেখা পাওয়া যেতে পারে বলেও আশা প্রকাশ করেছে আবহাওয়া অধিদপ্তর।
আগামী ২৪ ঘণ্টায় আর বৃষ্টি হবে না। আবহাওয়া শুষ্ক থাকবে। সূর্যও উঠতে পারে। তবে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমে যেতে পারে- বলছেন আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক।
তিনি বলেন, ১৪ ডিসেম্বর পর্যন্ত তাপমাত্রা অল্প অল্প করে কমতে থাকবে। এর পর দ্রুত কমবে এবং এই মাসের শেষ দিকে একটি শৈত্যপ্রবাহ হতে পারে।
আবহাওয়া অধিদপ্তর জানায়, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে, যার বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত।
আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারা দেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। ভোরের দিকে সারা দেশে হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। সারা দেশে রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে।
গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে বান্দারবানে ২৯ মিলিমিটার। এছাড়া সিলেটে ২৮, ফেনী ও টাঙ্গাইলে ২৩, টেকনাফ ও নিকলীতে ২০, ময়মনসিংহ ও রাজশাহীতে ১৯, বগুড়ায় ১৮, শ্রীমঙ্গল ও তাড়াশে ১৭, ঈশ্বরদীতে ১৬, কুমারখালি ও ফরিদপুরে ১৫, ঢাকায় ১৩, নেত্রকোনায় ১২, চুয়াডাঙ্গায় ১১ এবং কুতুবদিয়ায় ১০ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

 

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা