June 24, 2024, 2:46 am


নেহাল আহমেদ:

Published:
2024-05-26 11:21:00 BdST

যৌনকর্মি সন্তানদের নিয়ে কে কে এস আয়োজনে চিত্র প্রদর্শনী শুরু হয়েছে


আজ রবিবার সকাল ১০ টায় রাজবাড়ী শিল্পকলা একাডেমিতে করা হয়।চিত্রকর্ম প্রদর্শনীর প্রদশর্নী চলবে আগামী বিকেল ৫ টা পর্যন্ত।

কে কে এস থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে,পতিতাদের কর্মজীবন ও সংসার জীবনের ব্যস্ততার ফাঁকে তাদের সন্তানরা ছবি আঁকেন, এমন একঝাঁক ক্ষুদে শিল্পীর আঁকা ছবি নিয়ে প্রদর্শনীটি আয়োজিত হচ্ছে।

এই প্রদর্শনীতে অপেশাদার। ৬৫ শিক্ষার্থীদের ছবিও স্থান পেয়েছে এ প্রদর্শনীতে। কে কে এস কার্যক্রমের উল্লেখযোগ্য অংশ হলো যৌন কর্মিদের সন্তানদের সু রক্ষা দেয়া প্রতিষ্ঠিত করার সুযোগ সৃষ্টি করে দেয়া।

শিশুদের স্বাধীন ও সুন্দর মননশীলতার পরিস্ফুটন ঘটানো। কে কে এস এর অধীনে পরিচালিত সেফ হোম ড্রইং সেন্টারে যেসব শিক্ষার্থী ছবি আঁকা শিখেছে তাদের মধ্যে ৬৬ জন শিক্ষার্থীর চিত্রকর্ম স্থান পেয়েছে এ প্রদর্শনীতে।

সুবিধা বঞ্চিত এই শিশুদের প্রদর্শনীটির উদ্বোধনী করেন রাজবাড়ী জেলা প্রশাসক আবু কায়সার খাঁন এবং পুলিশ সুপার জি,এম, আবুল কালাম আজাদ।বক্তারা তাদের বক্তব্যে বলেন, 'একজন সুবিধা বঞ্চিত এই শিশু শিল্পী শুধু একটি শিল্পকর্মই তৈরি করে না, সে তার পরিবার এবং অফিসও সামলায়। আন্তর্জাতিক অঙ্গনে তাদের অধিকার এবং মর্যাদার কথা মনে করিয়ে দেয়। এই আয়োজনের মাধ্যমে আমরা সকল সুবিধা বঞ্চিত সন্তানদের প্রতি সম্মান প্রদর্শন করছি।'

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা