March 1, 2024, 3:45 pm


অনলাইন ডেস্ক:

Published:
2023-10-29 12:41:45 BdST

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানবাহন শূন্য


বিএনপি-জামায়াতসহ কয়েকটি দলের ডাকা হরতালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক যানবাহন শূন্য হয়ে পড়েছে। সকাল থেকে বন্ধ রয়েছে দুরপাল্লার বাস। ঢাকার আশেপাশের এলাকা থেকে সকালে কয়েকটি বাস চলাচল করলেও বেলা বাড়ার সাথে সাথে বন্ধ হয়ে যায় বাসসহ অন্যন্য যানবাহন।
বেলা সোয়া ১১টার দিকে নারায়ণগঞ্জে সাইনবোর্ড এলাকায় দেখা গেছে, মহাসড়ক পুরোই ফাঁকা। আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা রাস্তার এক পাশে অবস্থান নিয়েছেন।
বাসের জন্য অপেক্ষায় থাকা গাজীপুরগামী যাত্রী আসলাম সিকদার জানান, মনে করেছিলাম বাস চলব। কিন্তু এখানে এসে দেখি একবারেই ফাঁকা। হরতাল হলে আগে তো গাড়ি চলত, এবার ব্যতিক্রম মনে হচ্ছে।
আরেকজন যাত্রী ইউসুফ জানান, এবার কঠিন হরতাল হইতাসে। হেরা বলল বাস চালাইবে। কিন্তু মনে হয় ভয় পাইছে।
এদিকে সকাল থেকে নারায়ণগঞ্জ শহর ও অন্যান্য উপজেলাগুলো বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দখল রয়েছে। তারা খণ্ড খণ্ড মিছিল বের করেছে। পুলিশের সাথে একাধিক স্থানে সংঘর্ষের ঘটনাও ঘটেছে। মিছিল বের করেছে জামায়াত। মিছিল বের করার পর গণতন্ত্র মঞ্চের ব্যানার কেড়ে নিয়েছে পুলিশ।
অপরদিকে হরতাল বিরোধী মিছিল বের করেছে যুবলীগ।
নারায়ণগঞ্জ পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেল জানান, ‘বর্তমানে যে পরিস্থিতি তাতে শঙ্কা নেই তা বলতে পারি। তবে একেবারে উড়িয়ে দেয়া যায় না। ওরা বিক্ষিপ্তভাবে আক্রমণ করতে পারে।’
গোলাম মোস্তফা রাসেল বলেন, সকাল থেকেই বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বিক্ষিপ্তভাবে আগুন জ্বালিয়ে গাড়ি ভাঙচুর করে নৈরাজ্য সৃষ্টি করতে চেষ্টা করেছে।
পুলিশ নিজের কাজ করতে এগিয়ে গেলে ওরা পুলিশের ওপরও হামলা করে। পরবর্তীতে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
তিনি বলেন, পিকেটিং ও জ্বালাও পোড়াওয়ের সাথে সম্পৃক্ত মোট তিনজনকে আমরা গ্রেফতার করেছি। এর মধ্যে একজন কাউন্সিলর রয়েছেন। বাকিদের পরিচয় আপাতত জানা যায়নি। পরবর্তীতে জানাতে পারব।
এসপি আরো বলেন, আমরা ধ্বংসাত্মক কার্যকালাপ কোথাও দেখলে আইন অনুযায়ী ব্যবস্থা নেব। সকালে আমাদের পুলিশের একজন সদস্য বিএনপি কর্মীদের ছোড়া ইটের আঘাতে আহত হয়েছেন। এছাড়া তেমন কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from National