April 28, 2024, 2:32 pm


অনলাইন ডেস্ক:

Published:
2023-11-07 11:14:42 BdST

একসঙ্গে কাজ করার আহ্বান  দেশের সব রাজনৈতিক দলকে : যুক্তরাষ্ট্রের


যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের উপ-প্রধান মুখপাত্র বেদান্ত প্যাটেল জানিয়েছেন, বাংলাদেশের নির্বাচনী পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র। তিনি দেশের জনগণের স্বার্থে সব রাজনৈতিক দলকে একসঙ্গে কাজ করারও আহ্বান জানিয়েছেন।
স্থানীয় সময় সোমবার (৬ নভেম্বর) মার্কিন পররাষ্ট্র দপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে তিনি এ আহ্বান জানান।
এক প্রশ্নের জবাবে বেদান্ত প্যাটেল জানান, বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতার ঘটনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে পর্যবেক্ষণ করছে যুক্তরাষ্ট্র। এছাড়া জানুয়ারিতে অনুষ্ঠেয় সংসদ নির্বাচন ঘিরে সৃষ্টি পরিস্থিতিও নিয়মিত পর্যবেক্ষণ করা হচ্ছে।
তিনি বলেন, আমরা জানুয়ারিতে অনুষ্ঠেয় বাংলাদেশের নির্বাচন পরিস্থিতি প্রতিনিয়ত পর্যবেক্ষণ করছি। আমরা যেকোনো সহিংসতার ঘটনাকে অত্যন্ত গুরুত্বের সঙ্গে দেখছি। সরকার, বিরোধী দল, সুশীল সমাজ এবং সংশ্লিষ্ট অন্যদের সঙ্গে নিয়মিত কাজ করছি। বাংলাদেশের মানুষের ভালোর জন্য কাজ করতে আমরা তাদের আহ্বান জানাই।
বেদান্ত প্যাটেল বলেন, যুক্তরাষ্ট্র বাংলাদেশের কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না। আমরা কোনো দলকে বাড়তি সুবিধা দিই না। এই মুহূর্তে আমরা আসন্ন জানুয়ারির নির্বাচনী পরিস্থিতি গভীরভাবে পর্যবেক্ষণ করছি। আমরা সরকার, বিরোধী দলের নেতা, সুশীল সমাজসহ সব পক্ষের সঙ্গে একযোগে কাজ করার জন্য আলোচনা করছি; যাতে বাংলাদেশের মানুষ লাভবান হতে পারে।
যুক্তরাষ্ট্র বরাবরই বাংলাদেশে একটি সুষ্ঠু, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের কথা বলে আসছে উল্লেখ করে উপ-প্রধান মুখপাত্র বলেন, দেশের মানুষের স্বার্থে সব দলকে একসঙ্গে কাজ করার আহ্বান জানায় যুক্তরাষ্ট্র।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Spot Light