October 21, 2020, 8:29 am


খুলনা প্রতিনিধি

Published:
2020-10-01 16:49:50 BdST

খুলনায় টনি খান হোটেল ম্যানেজম্যান্ট ইনস্টিটিউটের উদ্বোধন


খুলনায় টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট অ্যান্ড স্কিল ডেভেলপমেন্টের উদ্বোধন করা হয়েছে।

খুলনা মহানগরীর ৭৩/৩ কেডিএ এভিনিউয়ে টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউটের উদ্বোধন করেন প্রতিষ্ঠানের প্রধান উপদেষ্টা বিশ্ব বিখ্যাত শেফ টনি খান।

এ সময় তিনি বলেন, বাংলাদেশ এবং বিশ্বের বিভিন্ন দেশে হোটেল ও পর্যটন শিল্পে বিশেষভাবে প্রশিক্ষিত এবং দক্ষ কর্মীদের চাহিদা ক্রমেই বেড়ে চলেছে। আন্তর্জাতিক সেবা খাতে উপযুক্তভাবে নিজেকে তৈরি করতে এক আতিথেয়তার শিল্পকলা রপ্ত করতে আমরা খুলনায় প্রথম এ ইনস্টিটিউট তৈরি করেছি। যা বেসামরিক বিমান ও পর্যটন মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী প্রায় নতুন দুই লাখ ৮৮ হাজার কর্মীর চাহিদা পূরণে সহায়ক ভূমিকা রাখবে।

তিনি বলেন, বাংলাদেশে বর্তমানে হসপিটালিটি সেক্টরের প্রবৃদ্ধিতে আমাদের এ প্রতিষ্ঠানে আন্তর্জাতিক ক্যারিয়ার গড়ার অপার সম্ভাবনা ১ বছর মেয়াদি ডিপ্লোমার সাথে ৩ মাসের ইন্টার্নশিপের মাধ্যমে দেশ বিদেশে ক্যারিয়ার বাছাইয়ের ক্ষেত্রে হোটেল ম্যানেজমেন্ট শিল্পকে বেছে নেওয়া হবে সঠিক সিদ্ধান্ত।

তিনি আরও বলেন, আমরা চাই আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের সুনাম ছড়িয়ে দিতে। এখনে প্রশিক্ষণ নিয়ে প্রতিটি ছাত্র দেশের শুভেচ্ছা দূতের কাজ করবে।

প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক আজম মালিক বলেন, খুলনার তরুণ শ্রমশক্তিকে দক্ষ করে গড়ে তোলার লক্ষে সুদূরপ্রসারী পরিকল্পনা নিয়ে টনি খান হোটেল ম্যানেজম্যান্ট ইনস্টিটিউটের যাত্রা শুরু হলো। দেশে হোটেল ব্যবস্থাপনা ও পর্যটন শিল্পে প্রচুর কর্মসংস্থানে এ শিল্পের জন্য তরুণ শ্রমশক্তিকে দক্ষ করে গড়ে তোলা হবে এ ইনস্টিটিউটে। টনি খান হোটেল ম্যানেজমেন্ট ইনস্টিটিউট অ্যান্ড স্কিল ডেভেলপমেন্টে রয়েছে হাউসকিপিং, ফুড অ্যান্ড বেভারেজ প্রডাকশন, ফুড অ্যান্ড বেভারেজ সার্ভিস বিভাগ । বিখ্যাত হোটেল এক্সপার্ট প্রশিক্ষক দিয়ে এখানে প্রশিক্ষণ দেওয়া হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ইনস্টিটিউটের উপদেষ্টা হুমায়ুন কবির চৌধুরী, বাবর, চেয়ারম্যান আমিনুল ইসলাম মিলন, ব্যবস্থাপনা পরিচালক আজম মালিক, পরিচালক সাকিব মালিক, সাইকা মালিক, সেলিম আমির, নাসিমুল হক রনি, করিম গ্রুপের সিইও সৈয়দ এনামুল করিম, হসপিটালিটি ইন্ডাস্ট্রির এক্সপার্ট ফিরোজ, সেফ সালেহ, আশফাক, খালেক, বোরহান, জাহিদি প্রমুখ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা