December 3, 2020, 3:53 pm


বিশেষ প্রতিবেদক

Published:
2020-10-25 21:10:56 BdST

দূর্নীতি, অপরাধ সংশ্লিষ্ট সংবাদ প্রকাশের জেরঅন্যদিগন্ত পত্রিকার সম্পাদককে হামলা, মামলার হুমকি


একজন রাজনীতিবিদের নানা কূকীর্তি, অপরাধের সাথে সংশ্লিষ্টতার বিষয়ে সংবাদ প্রকাশের জেরে মামলা, হামলার হুমকি পেলেন একটি পত্রিকার সম্পাদক। 

২২ অক্টোবর বৃহস্পতিবার জাতীয় দৈনিক অন্যদিগন্ত পত্রিকায় 'এক আতিকের সর্বনাশ' শিরোনামে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশিত হয়।

শাহবাগ থানা আওয়ামী লীগের সভাপতি জিএম আতিকের বিরুদ্ধে নিজ এলাকায় নানাবিধ কুকীর্তি, চাঁদাবাজি, দখলবাজি, ক্যাসিনোকান্ডের মূল হোতাদের সাথে ঘনিষ্ঠ সংশ্লিষ্টতা এবং টাকার বিনিময়ে পেশাদার অপরাধীদের দলীয় পদ-পদবী দেয়া সহ আরো নানা অভিযোগের ভিত্তিতে প্রতিবেদনটি প্রকাশ করা হয়।

উল্লেখ্য যে, জিএম আতিকের বিরুদ্ধে উত্থাপিত নানা অভিযোগের পরিপ্রেক্ষিতে ইতিমধ্যে দূর্নীতি দমন কমিশন অনুসন্ধান শুরু করেছে। এছাড়াও আতিকের বিরুদ্ধে রাষ্ট্রের একাধিক গোয়েন্দা সংস্থার কাছেও অভিযোগ জমা পড়েছে। 

এরকম পরিস্থিতিতে প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর গত (২২শে অক্টোবর) বৃহস্পতিবার সন্ধ্যা সাতটার দিকে দৈনিক অন্যদিগন্ত পত্রিকার সম্পাদকের মুঠোফোনে অশ্লীল ভাষায় গালিগালাজ, হামলা ও মামলার হুমকি দেন আতিকের ঘনিষ্ঠ সহচর ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সংরক্ষিত ৫নং ওয়ার্ডের মহিলা কাউন্সিলর সৈয়দ রোকসানা ইসলাম চামেলী।  

এই ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে রাজধানীর শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন অন্যদিগন্ত পত্রিকার সম্পাদক মোহাম্মদ মাসুদ।

হুমকির বিষয়ে জানাজানি হলে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও সাংবাদিক সমাজে আলোচনা-সমালোচনার ঝড় উঠেছে।

এদিকে এই ঘটনার প্রতিবাদে আগামীকাল দুপুর ১২:৩০ টায় বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের হল রুমে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হবে।  

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা