May 3, 2024, 7:46 am


নিজস্ব প্রতিবেদক

Published:
2023-12-20 00:19:00 BdST

আজ সিলেট থেকে প্রচারণা শুরু করবেন শেখ হাসিনা


আজ বুধবার পুণ্যভূমি সিলেট থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা শুরু করবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

২০ ডিসেম্বর সিলেটের শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত শেষে জনসভার মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হবে নির্বাচনী প্রচারণা। 

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার এই সফর নির্বিঘ্ন করতে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করেছে প্রশাসন। নিশ্ছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো দরগাহ এলাকা।

প্রথমে সিলেটের শাহজালাল (রহ.) এর মাজার জিয়ারতের কর্মসূচি শেষে বঙ্গবন্ধুকন্যা সিলেটের হযরত শাহ পরান (র.)- এর মাজারও জিয়ারত করবেন। মধ্যাহ্নভোজের বিরতির পর তিনি মহানগরীর সরকারি আলিয়া মাদরাসা মাঠে নির্বাচনী জনসভায় যোগ দিবেন।

এরপর আগামী বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) বিকাল ৩টায় রংপুর বিভাগের পঞ্চগড় ও লালমনিরহাট, রাজশাহী বিভাগের নাটোর ও পাবনা এবং চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়িতে ভার্চুয়ালি নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন।

আগামী ২৯ ডিসেম্বর বরিশাল সফরে যাবেন শেখ হাসিনা। এদিন বিকেল ৩টায় বরিশাল জেলা সদরে নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভাপতি।

এরপর আগামী ৩০ ডিসেম্বর গোপালগঞ্জ এবং মাদারীপুর জেলা সফর করবেন আওয়ামী লীগ প্রধান। এদিন গোপালগঞ্জ-৩ (টুঙ্গিপাড়া ও কোটালীপাড়া) আসন নিজের নির্বাচনী এলাকায় জনসভায় বক্তব্য দেবেন বঙ্গবন্ধু কন্যা। এছাড়া ঐদিন মাদারীপুর-৩ আসনেও আওয়ামী লীগের নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন শেখ হাসিনা।

সিলেট সরকারি আলিয়া মাদরাসা মাঠে আয়োজিত প্রথম নির্বাচনী জনসভায় বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে বড় জমায়েতের চূড়ান্ত প্রস্তুতি শেষ করেছেন সিলেট মহানগর ও তৃণমূলের নেতারা।

প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে সিলেটে উজ্জীবিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা। জননেত্রীর আগমনকে ঘিরে সিলেটজুড়ে বইছে উৎসবের আমেজ। তোরণ, ব্যানার-ফেস্টুনে সেজেছে সিলেট নগরী। 

আলীয়া মাদ্রাসা মাঠে নৌকার আদলে তৈরি করা হয়েছে জনসভা মঞ্চ। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক সিলেট গিয়ে বিশেষ বর্ধিত সভা করেছেন। তিনি এই বিভাগের ১৯ আসনের নৌকার প্রার্থীদের বিশেষ নির্দেশনা দিয়েছেন। সিলেট জনসভা জনসমুদ্রে রূপ নেবে বলে জানান আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

সিলেট সিটি মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে সিলেটবাসী বরণ করে নিতে প্রস্তুত। সিলেট থেকেই শুরু হবে সারা দেশে নৌকার পক্ষে গণজোয়ার।
আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা যে নির্দেশনা দিয়ে যাবেন, সেই নির্দেশনাই আমরা পালন করতে প্রস্তুত।

সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরী বলেন, আলীয়া মাদ্রাসা মাঠে প্রধানমন্ত্রীর জনসভা। স্মরণকালের বৃহৎ জনসমাবেশ করার প্রস্তুতি নেয়া হয়েছে। বিভাগের প্রতিটি জেলা-উপজেলা থেকে দলীয় নেতাকর্মীরা এসে জনসভায় উপস্থিত হবেন।

সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমেদ বলেন, জনসভায় অন্তত ১০ লাখ মানুষের সমাগম ঘটবে বলে আশা করছি। কারণ সামনের নির্বাচন অনেক চ্যালেঞ্জিং। তৃণমূলের সব নেতারা নেত্রীর কথা শুনতে সিলেট শহরে আসবেন।

এর আগে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগেও সিলেট থেকে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা শুরু করেছিলেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। সে সময়ও হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত এবং আলিয়া মাদরাসা মাঠে সমাবেশ করেছিলেন। এবারও তার সফর সূচিতে এসব কর্মসূচি রয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা