February 24, 2024, 4:41 pm


অনলাইন ডেস্ক:

Published:
2023-11-09 12:42:27 BdST

রিয়াল মাদ্রিদ নক আউটে


চ্যাম্পিয়ন্স লিগের নক আউট পর্বে খেলা নিশ্চিত করেছে রিয়াল মাদ্রিদ। বুধবার রাতে নিজেদের মাঠের খেলায় স্প্যানিশ ক্লাবটি ব্রাগাকে উড়িয়ে দিয়েছে। পর্তুগীজ ক্লাবের বিপক্ষে ৩-০ গোলে জয় পেয়েছে। এই জয়ে দুই ম্যাচ হাতে রেখেই সর্বাধিকবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ী রিয়াল মাদ্রিদ নক আউটে খেলা নিশ্চিত হয়েছে। তবে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া এখনো নিশ্চিত হয়নি। পর্তুগীজ ক্লাবটির বিপক্ষে গোল করেছেন ব্রাহিম দিয়াজ, ভিনিসিয়াস জুনিয়র ও রদ্রিগো।
রিয়াল মাদ্রিদ কোচ কার্লো আনচেলোত্তি নিয়মিত খেলোয়াড়দের অনেককেই প্রথম একাদশের বাইরে রেখেছিলেন। প্রতিপক্ষ অপেক্ষাকৃত দুর্বল এমন চিন্তা ভাবনা তো ছিলই, সে সঙ্গে নিয়মিত খেলোয়াড়দের বিশ্রামের পাশাপাশি অনিয়মিতদের সুযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। তারপরও তাদের সহজ জয়ে কোনো সমস্যা হয়নি। 'সি' গ্রুপে একমাত্র দল হিসেবে শতভাগ জয়ের রেকর্ড ধরে রেখেছে চ্যাম্পিয়ন্স লিগের সর্বাধিকবারের চ্যাম্পিয়নরা। ৪ ম্যাচ থেকে তাদের সংগ্রহ ১২ পয়েন্ট।
রিয়াল মাদ্রিদ আগামী ম্যাচে ইতালির ক্লাব নাপোলির মুখোমুখি হবে। এ ম্যাচ থেকে এক পয়েন্ট পেলেই তাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়া নিশ্চিত হবে। বর্তমানে ৭ পয়েন্ট নিয়ে নাপোলি রয়েছে দ্বিতীয় স্থানে। ব্রাগা ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে। আর এফসি ইউনিয়ন বার্লিনের সংগ্রহ মাত্র ১ পয়েন্ট। স্বাভাবিকভাবে তারা পয়েন্ট টেবিলের তলানিতে রয়েছে। গত রাতে নাপোলিকে রুখে দিয়ে এই এক পয়েন্ট পেয়েছে তারা।
সর্বাধিক ১৪ বারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদের জয়ের ব্যবধানটা আরো বড় হতে পারতো। কিন্তু ম্যাচের শুরুতে পাওয়া পেনাল্টিটা তারা কাজে লাগাতে পারেনি। ফাউলের সুবাদে একটা পেনাল্টি পেয়েছিল রিয়াল মাদ্রিদ। কিন্তু আলভারো দালোর দুর্বল শট ব্রাগার গোরলক্ষক আন্দ্রি লুনিন সহজে রুখে দেন।
শুরুর এ ব্যর্থতা মুছে ফেলতে রিয়াল মাদ্রিদ আরো সংগঠিত হয়ে আক্রমণ শুরু করে। তারই ধারাবাহিকতায় ২৭ মিনিটে দিয়াজ দলের হয়ে প্রথম গোল করেন। প্রথমার্ধে আর কোনো গোল না পেলেও খেলায় পূর্ণ আধিপত্য বিস্তার করে। দ্বিতীয়ার্ধের শুরুতেই ভিনিসিয়াস জুনিয়র গোল করে দলকে ২-০ ব্যবধানে এগিয়ে নেয়। তিন মিনিট পরই রদ্রিগো স্কোর শিটে নাম লেখান।
ম্যাচ শেষে সন্তুষ্টি প্রকাশ করে ম্যান অব দ্য ম্যাচ রদ্রিগো বলেন, সত্যি কথা বলতে কি, গোল করে আমি আনন্দিত। চমৎকার ম্যাচ ছিল এটি। আমরা তিন গোল করেছি, বিপরীতে আমাদের জালে কোনো বল জড়ায়নি। গোল করা, গোলে সহায়তা করা, এই জয় এবং নক আউট পর্ব নিশ্চিত হওয়ায় আমরা খুশি। নক আউট পর্ব নিশ্চিত করাটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।
রদ্রিগো আরো বলেন, আমাদের দলে মান সম্পন্ন খলোয়াড়ের সংখ্যা অনেক। দিনটা যদি আমাদের হয় তাহলে গোল করা থেকে আমাদের দূরে রাখা কঠিন। আজকের দিনটা ভালো ছিল, আশা করছি পরবর্তী ম্যাচগুলোতে আমরা এমন খেলা অব্যাহত রাখতে পারবো।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Sports