June 26, 2024, 3:24 am


অনলাইন ডেস্ক:

Published:
2023-11-11 16:02:24 BdST

বাংলাদেশ ৩০৭ রানের লক্ষ্য দিল অস্ট্রেলিয়াকে


চ্যাম্পিয়ন্স লিগের পরের আসরে খেলতে জিততেই হবে। কঠিন এই চ্যালেঞ্জ নিয়ে বিশ্বকাপে বাংলাদেশ তাদের শেষ ম্যাচে শক্তিশালী অস্ট্রেলিয়ার বিপক্ষে লড়ছে। পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে ম্যাচের অর্ধেকটা সময় ভালোই কেটেছে টিম টাইগার্সের। অস্ট্রেলিয়াকে জয়ের জন্য ছুঁড়ে দিয়েছে ৩০৭ রানের লক্ষ্য।
আজ নির্ধারিত ৫০ ওভার খেলে ৮ উইকেট হারিয়েছে বাংলাদেশ। স্বীকৃত ব্যাটারদের প্রত্যেকে অবদান রেখেছে দলীয় সংগ্রহে। দুই ওপেনার- তানজিদ হাসান এবং লিটন দাস উপহার দেন ৭২ রানের জুটি। দুজনেই আউট হন ৩৬ রান করে। শর্ট বলে তানজিদ হাসানকে নিজের ক্যাচ বানান অজি পেসার শন অ্যাবট। দল শতরান পেরিয়ে যাওয়ার পর অ্যাডাম জাম্পার শিকার হন লিটন।
শক্ত প্ল্যাটফর্মে পেয়ে দারুণ খেলছি বাংলাদেশ। সুদিনে দৃষ্টিকটু হয়ে দাড়ায় দুই রান আউট। প্রথমে এই ফাঁদে পড়েন নাজমুল হোসেন শান্ত। তার ব্যাট থেকে আসে ৪৫ রান। ৩ ছক্কা ও ১ চারে ২৮ বলে ৩২ রান করা মাহমুদউল্লাহ রিয়াদও রান আউট হন। এই দুজনের সঙ্গে যথাক্রমে ৬৩ ও ৪৪ রানের জুটি গড়েন তাওহিদ হৃদয়।
হৃদয়ের দুর্দান্ত ইনিংসেই ৩০০ ছাড়ানোর সৌভাগ্য হয় বাংলাদেশের। তিনি মুশফিকুর রহিম এবং মেহেদি হাসানের সঙ্গে ৩৭ ও ৩৫ রানের জুটি গড়েন। চার সতীর্থের সঙ্গে প্রতিরোধ গড়ে তোলা এই মিডল অর্ডার ব্যাটার দলের হয়ে আউট হন ইনিংসের ৪৭ ওভারে। মার্কাস স্টয়নিসের ফুল লেন্থের বলে ক্যাচ তোলার আগে ৭৯ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৭৪ রান।
হৃদয় সাজঘরে ফেরার কিছু ওভার আগে আউট হন মুশফিক। ২১ রান করা কিপার-ব্যাটারকে শিকার বানান জাম্পা। শেষ দিকে দলের রানচাকা সচল রাখেন মেহেদি হাসান মিরাজ। শেষ ওভারের প্রথম বলে অ্যাবটের শিকার হন তিনি। ২০ বলে ৪ চারে ২৯ রান করে সাজঘরে ফেরেন। তৃতীয় বলে রান আউট হন নাসুম আহমেদ (৭)। ৫০তম ওভারে সবমিলে আসে মাত্র ৩ রান!

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from Sports