May 17, 2024, 8:38 pm


শাফিন আহমেদ

Published:
2024-04-30 10:17:01 BdST

পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণের সুপারিশ


সোমবার (২৯ এপ্রিল) কমিটির দ্বিতীয় বৈঠকে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি ''পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে''। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি সাজ্জাদুল হাসান।

বৈঠকে অংশ নেন- কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী মোহাম্মদ ফারুক খান, আনোয়ার হোসেন খান, মো. মহিউদ্দিন বাচ্চু, মাহমুদ হাসান, শফিউল আলম চৌধুরী ও শামীমা হারুন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ পর্যটন করপোরেশনের জনবল কাঠামো, ভূসম্পত্তির বিবরণ, বাণিজ্যিক ইউনিট ও লিজ ইউনিট, বিদ্যমান স্থাপনাসমূহের সংস্কার ও আধুনিকায়ন, চলমান প্রকল্পসমূহ সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

বৈঠকে বাংলাদেশ পর্যটন করপোরেশনের শূন্যপদ পূরণে যথাযথ পদক্ষেপ গ্রহণ, বাণিজ্যিক ইউনিট ও স্থাপনাসমূহে অটোমেশন চালু ও ওয়েবসাইট আপডেট করা, প্রতিটি স্থাপনায় লে আউট ও ফ্লায়ার রাখা এবং মনিটরিংয়ের সুপারিশ করা হয়।

এতে উপস্থিত ছিলেন- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, পর্যটন করপোরেশনের চেয়ারম্যান, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা