April 26, 2024, 4:59 am


অনলাইন ডেস্ক

Published:
2021-06-08 18:39:32 BdST

বৃষ্টিতে জলাবদ্ধতা-যানজট


ঢাকায় আজ মঙ্গলবার (৮ জুন) সকালে থেমে থেমে বৃষ্টি হয়। পরিমাণে খুব বেশি না হলেও এর প্রভাবে স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হয়। জীবন ও জীবিকার প্রয়োজনে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি মাথায় নিয়েই কাকডাকা ভোর থেকে ক্ষুদ্র ব্যবসায়ী, গার্মেন্টস কর্মী ও দিনমজুরসহ বিভিন্ন পেশার মানুষ বাইরে বের হন।

বৃষ্টি থেকে নিজেদের রক্ষা করতে কেউ ছাতা নিয়ে, কেউ প্লাষ্টিক মুড়িয়ে আবার কেউ কেউ কোনো প্রকার ব্যবস্থা না নিয়ে ভিজেই রওনা হন গন্তব্যে। সকালের দিকে রাস্তাঘাটে অপেক্ষাকৃত কম লোকজন থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসে যাওয়ার উদ্দেশ্যে বের হওয়া মানুষের সংখ্যা বাড়তে থাকে।

ফলে রাস্তাঘাটে রিকশা, মোটরসাইকেল, মিনিবাস, বাস, মাইক্রোবাস, সিএনজিচালিত অটোরিকশা এবং অ্যাম্বুলেন্স সহ বিভিন্ন ধরনের যানবাহনের চাপ বাড়ে। বিভিন্ন সড়কে অসংখ্য মানুষকে যানবাহনের অপেক্ষায় দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

মঙ্গলবার সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত রাজধানীর ধানমন্ডি, নিউমার্কেট, তেজগাঁও, রমনা এবং শাহবাগ এলাকা ঘুরে দেখা গেছে, থেমে থেমে বৃষ্টির প্রভাবে বিভিন্ন এলাকায় রাস্তায় যানজট তৈরি হয়েছে। যানবাহন নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে রীতিমতো হিমশিম খেতে দেখা যায়।

সকাল থেকে কখনও গুঁড়ি গুঁড়ি আবার কখনও ভারি বৃষ্টি হওয়ার ফলে দরিদ্র ও নিম্ন আয়ের মানুষকে সবচেয়ে বেশি দুর্ভোগ পোহাতে দেখা যায়।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা