May 4, 2024, 3:24 am


নেহাল আহমেদ, রাজবাড়ী

Published:
2023-09-25 16:31:50 BdST

রাজবাড়ীর ভাটিয়াপাড়া রেল সড়কের ১৫ শ ইআরসি চুরি।


রাজবাড়ী ভাটিয়া পাড়া রেল সড়কের পনের শ ই আর সি চুরি হয়ে গেছে। এ ঘটনায় রাজবাড়ী রেলওয়ে থানায় পেনাল কোডের ১৭৬০ ধারার একটি মামলা হয়েছে।

রাজবাড়ী রেলওয়ের উপ সহকারী মোঃ জিহাদ হোসেনের সাক্ষরিত মামলায় বলা হয়, হামিরদি এবং গজারিয়ার মাঝামাঝি এলাকায় কে বা কারা রেলের ১৫০০ ই আর সি খুলে নিয়ে যায়। যার বাজার মূল্য চার লক্ষ বারো হাজার টাকা।

সুত্র জানায়, প্রায় ৪০ দিন আগে স্থানীয় বাসিন্দারা বিষয়টি দেখতে পেয়ে ৯৯৯ এ ফোন দেয়। ৯৯৯ থেকে পাকশি রেলওয়ের একটি নাম্বারে যোগাযোগ করতে বলা হয়।

দীর্ঘদিন ধরে চুরি হওয়ার বিষয়ে রাজবাড়ী উপসহকারী মোঃ জিহাদ হোসেনের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান বিষয়টি জানার পর তিনি যথাযথ ব্যবস্থা গ্রহন করেছেন।

কিন্ত প্রত্যক্ষদর্শীরা জানান রেলের অব্যবস্থাপনা এবং সুষ্ঠু তদারকীর কারনেই বল্টু গুলো খুলে নেয়ার সুযোগ পেয়েছে দুস্কৃতিকারীরা। একদিনে পনেরশ বল্টু খোলা সম্ভব না।

এই চুরি তখনি হয়েছে যখন এই রেল লাইনের উপর দিয়ে ঢাকাগামী দ্রুত ট্রেন চলাচল করার কথা।

উল্লেখ্য, ১০ই অক্টোবর পদ্মা সেতুর উপর দিয়ে যে ট্রেন চলবে তার জন্য বিপদজনক কারণ হতে পারতো ভাটিয়াপাড়া রাজবাড়ীর এই ই আরসি চুরির ঘটনা। 

কেউ কেউ মনে করছেন উদ্ভোধনের দিন নাশকতা ঘটানোর জন্য এই চুরির কাজ হতে পারে।

এ ছাড়া বাবলা চৌধুরী নামক রেলের এক যাত্রী অভিযোগ করেন রাতে পাচুঁরিয়ার পর থেকে এই রেলপথে কিছু দুস্কৃতিকারীরা পাথর ছুড়েঁ যাত্রীদের ক্ষতি করে প্রায়ই। বিষয়টি রেল কর্তৃপক্ষের দেখা উচিৎ। সেটা না হলে রেলের মান যতই উন্নত করা হোক, তা কোন কাজেই আসবেনা।

এই প্রসঙ্গে জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান তালুকদার বলেন, বিষয়টা আমি জানার পরেই সংশ্লিষ্ট বিভাগকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দিয়েছি।

তিনি বলেন এটি খতিয়ে দেখতে হবে কে বা কারা এই কাজটি করেছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা