May 17, 2024, 5:40 pm


আন্তর্জাতিক প্রতিবেদক

Published:
2024-01-04 17:46:05 BdST

আমেরিকায় মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা


আমেরিকার নিউইয়র্ক শহরে একটি মসজিদের বাইরে ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে। তার নাম হাসান শরীফ। স্থানীয় সময় বুধবার এই ঘটনা ঘটে।

এক মার্কিন কর্মকর্তা বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তবে নিউজার্সির পুলিশ ওই হামলা সম্পর্কে বিস্তারিত কিছু জানায়নি। এমনকি কী কারণে ওই ইমামকে গুলি করে হত্যা করা হয়েছে তা এখনও নিশ্চিত নয়।  

হাসান শরীফ ২০০৬ সাল থেকে নিউয়ার্ক লিবার্টি ইন্টারন্যাশনাল এয়ারপোর্টে ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অফিসার হিসেবে দায়িত্ব পালন করছিলেন বলে জানিয়েছেন ইউনাইটেড স্টেটস ট্রান্সপোর্টেশন সিকিউরিটি অ্যাডমিনিস্ট্রেশনের মুখপাত্র লিসা ফার্বস্টেইন।

ওই মুখপাত্র বলেন, আমরা তার মৃত্যুর খবর জানতে পেরে গভীরভাবে শোকাহত এবং তার পরিবার, বন্ধুবান্ধব ও সহকর্মীদের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।

নিউয়ার্ক পাবলিক সেফটি ডিরেক্টর ফ্রিটজ ফ্রেজ এর আগে নিশ্চিত করেন যে, পুলিশের কাছে একটি ফোন কল আসে এবং তারা জানতে পারেন এক ব্যক্তিকে গুলি করা হয়েছে।

পরবর্তীতে কর্মকর্তারা নিশ্চিত করেন, হামলার শিকার ব্যক্তি একজন ইমাম। মসজিদের বাইরে তার ওপর গুলি চালানো হয়। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।

পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে পৌঁছে তারা মসজিদ থেকে ১০ ফুট দূরে পার্কিং লটে গুলিবিদ্ধ অবস্থায় ওই ইমামকে পাওয়া যায়। পরে তাকে হাসপাতালে নেওয়া হলে সেখানেই তিনি মারা যান। তার পেটে ও বাম হাতে গুলি লেগেছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা