April 27, 2024, 7:03 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2024-03-26 00:08:51 BdST

জনতা ব্যাংকের সোয়া ৫ কোটি টাকা আত্মসাৎ, ম্যানেজারসহ গ্রেপ্তার ৩


সিরাজগঞ্জের বেলকুচি উপজেলার জনতা ব্যাংকের একটি শাখা থেকে ৫ কোটি ২২ লাখ টাকা চুরির অভিযোগ উঠেছে। এই ঘটনায় ব্যাংকের তামাই শাখার ব্যবস্থাপকসহ তিন কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ। 

সোমবার (২৫ মার্চ) দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।

এর আগে রোববার রাতে জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেন।

গ্রেফতাররা হলেন- জনতা ব্যাংক তামাই শাখার ব্যবস্থাপক আল আমিন (৪২), সহকারী ব্যবস্থাপক রেজাউল করিম (৩৪) এবং ব্যাংক অফিসার রাশেদুল ইসলাম (৩১)।

জনতা ব্যাংকের সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. নজরুল ইসলাম দীর্ঘদিন যাবৎ তামাই শাখার ক্যাশ লেনদেনে গড়মিল লক্ষ করেন।

বিষয়টি সন্দেহজনক হওয়ায় রোববার (২৪ মার্চ) জনতা ব্যাংক তামাই শাখায় অডিট করা হয়। অডিটের সময় ক্যাশ ভল্টে ৫ কোটি ২২ লাখ ৫০ হাজার টাকা গরমিল পাওয়া যায়।

এসময় তামাই জনতা ব্যাংক শাখা ব্যবস্থাপক, সহকারী ব্যবস্থাপক ও অফিসারের কাছে বিষয়টি জানতে চাইলে তারা জানান টাকাগুলো চুরি হয়েছে। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এই টাকা সরিয়েছেন বলে স্বীকার করেন।

অভিযুক্তদের বিরুদ্ধে কি ব্যবস্থা গ্রহণ করা হবে জানতে চাইলে জনতা ব্যাংকের সিরাজগঞ্জ এরিয়া অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মো. নজরুল ইসলাম জানান, হেড অফিস যাচাই-বাছাই করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান গণমাধ্যমকে বলেন, জনতা ব্যাংক সিরাজগঞ্জ শাখার ডেপুটি জেনারেল ম্যানেজার নজরুল ইসলাম বাদী হয়ে রোববার রাতে মামলা করেছেন।

মামলায় অভিযুক্তদের গ্রেফতার করা হয়েছে। দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে। এটি টাকা লেনদেনের বিষয় হওয়ায় দুর্নীতি দমন কমিশন (দুদক) ব্যবস্থা নেবে। অভিযোগপত্রটি দুদকে পাঠানো হয়েছে।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা