May 25, 2024, 9:26 pm


অনলাইন ডেস্ক:

Published:
2024-04-16 16:55:37 BdST

টানা দাবদাহের পর রাজধানীতে স্বস্তির বৃষ্টি


কয়েক দিনের টানা দাবদাহের পর রাজধানীতে নামলো স্বস্তির বৃষ্টি। মঙ্গলবার (১৬ এপ্রিল) দুপুরের পর থেকেই সূর্য গায়েব হয়ে যায়, আকাশ হয় অন্ধকার। এরপর বেলা সাড়ে ৩টা নাগাদ শুরু হয় ধূলিঝড়। পরে নামে মুষলধারে বৃষ্টি।
আবহাওয়া অধিদফতর জানিয়েছে, বর্তমানে পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।
আজ ভোর ৬টা থেকে আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি কিংবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।
তাপপ্রবাহের বিষয়ে বলা হয়, রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা থাকতে পারে অপরিবর্তিত।
সোমবার ভোর ৬টা থেকে ২৪ ঘণ্টায় সর্বোচ্চ তাপমাত্রা ছিল পটুয়াখালীর খেপুপাড়ায় ৪০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৭ দশমিক ৮, রাজশাহীতে ৩৯ দশমিক ৪, রংপুরে ৩৬ দশমিক ৭, ময়মনসিংহে ৩৬ দশমিক ৮, সিলেটে ৩৪, চট্টগ্রামে ৩৬ দশমিক ৮, খুলনায় ৩৮ দশমিক ৬ এবং বরিশালে ৩৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা