April 19, 2024, 11:27 pm


মোঃ আহসান হাবিব জুয়েল

Published:
2020-04-03 09:30:26 BdST

রাজধানীর মোহাম্মদপুরে ছাত্রলীগের উদ্যোগে ত্রান বিতরন


নিউজ ডেস্ক 

গোটা বিশ্ব যখন মরনঘাতী করোনা ভাইরাসের আক্রমনে দিশেহারা হয়ে ঘরবন্দী জীবন যাপন করছে, তখন বাংলাদেশেরই কিছু সাহসী জনগোষ্ঠী সমাজের হতদরিদ্র, অসহায় মানুষের পাশে দাড়িয়ে তাদের সাহস যোগাচ্ছে, দিচ্ছে খাদ্য সাহায্য।

বাংলাদেশ ছাত্রলীগ এই সাহসী জনগোষ্ঠীরই একটি অংশ যারা নিজেদের সীমিত অর্থ দিয়েই প্রয়োজনীয় খাদ্য সামগ্রী কিনে দরিদ্র, অসহায় মানুষদের এই চরম দুঃসময়ে পাশে দাড়িয়েছে মানবতার ডাকে সাড়া দিয়ে।

এরই অংশ হিসেবে রাজধানীর মোহাম্মদপুর রিং রোড সংলগ্ন টিক্কাপাড়া এলাকায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিব বিন আলমগীর এবং পরশ রহমান রাফসানজানী ছাত্রলীগের স্থানীয় নেতাকর্মীদের নিয়ে ০১/০৪/২০ তারিখে নিম্ন আয়ের শ্রমিক ও মেহনতী মানুষদের মাঝে চাল, ডাল, আলু এবং সাবান বিতরণ করেন।

এ সময় তারা জানান বাংলাদেশ ছাত্রলীগের প্রতিটি সদস্য দেশের এই ক্রান্তিকালে মানুষের পাশে দাড়াতে এবং দুর্যোগ মোকাবেলা করতে প্রস্তুত আছে।

কেন্দ্রীয় কমিটির সদস্য পরশ রহমান রাফসানজানী এফটি টীমকে বলেন, "করোনা ভাইরাসের সংক্রমন যাতে আমাদের দেশে ছড়িয়ে পড়তে না পারে সেজন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশে আংশিক লকডাউন করা হয়েছে। এই সময়ে রাষ্ট্রের প্রতিটি সংস্থা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে। এই অনাকাঙ্খিত পরিস্থিতিতে সমাজের দরিদ্র জনগোষ্ঠী ঘরে বন্দী থাকায় তাদের মৌলিক চাহিদার একটি গুরুত্বপূর্ণ নিয়ামক খাদ্যের অভাব সৃষ্টি হয়েছে। যেহেতু তাদের আয়ের পথ বন্ধ, তাই এই দুঃসময়ে বাংলাদেশ ছাত্রলীগ তাদের নিজস্ব জনবল নিয়ে মাঠে নেমেছে সমাজের দরিদ্র, অসহায় এই মানুষদের পাশে দাড়াতে।"

তিনি বলেন, "আমরা স্থানীয় নেতাকর্মীরাই নিজেদের পকেট খরচের টাকা একত্র করে আর সমাজের কিছু ভালো মানুষদের দেয়া অর্থসাহায্য দিয়ে চাল, ডাল, আলু এবং সাবান কিনে এনে ঘরবন্দী মানুষের মধ্যে বিতরন করছি।"

ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আরেক সদস্য রাকিব বিন আলমগীর এফটি টিমকে বলেন, "করোনা ভাইরাসের প্রতিষেধক যেহেতু এখনো আবিষ্কার হয়নি, তাই প্রতিরোধই আমাদের একমাত্র অবলম্বন। আর সেকারনেই স্বাস্থ্য মন্ত্রনালয়ের নির্দেশনা মোতাবেক আমরা চেষ্টা করেছি মানুষদের সচেতন করার।"

"পাশাপাশি আমরা দরিদ্র মানুষদের মাঝে মাস্ক বিতরন করেছি এবং তাদের অনুরোধ করেছি কিছুক্ষন পরপর হাত ভালো করে ধোয়ার জন্য।"

তিনি আরো বলেন, "জাতির এই চরম সংকটময় মুহুর্তে আমাদের সকলেরই উচিৎ মানুষের পাশে দাঁড়ানো। সেকারনেই বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির নেতৃত্বে সারা দেশে মানুষের সেবায় এগিয়ে এসেছে এবং এই ধারা অব্যাহত থাকবে।"

বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির এই দুই নেতাই সমাজের সকল বিত্তবানদের উদাত্ত আহবান জানান তাদের আশেপাশের হতদরিদ্র ও অসহায় মানুষদের স্বীয় সামর্থ্য অনুযায়ী সাহায্য করার জন্য।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা