June 30, 2022, 7:28 pm


নিজস্ব প্রতিবেদক

Published:
2022-05-23 23:22:22 BdST

আইইবি হতে আজীবন সম্মাননা পেলেন প্রকৌশলী ড. লৎফর রহমান


২১ মে রমনায় আইইবি সদর দফতরের অডিটোরিয়ামে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশ (আইইবি)-এর ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিকালে বিভিন্ন সময়ে নেতৃত্বদানকারী কৃতি প্রকৌশলীদের আজীবন ও মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।

আইইবি এই বছর ৬৮জন কৃতি প্রকৌশলীকে আজীবন ও মরনোত্তর সম্মাননা প্রদান করেন। ১৭ জন মরণোত্তর প্রকৌশলীদের পক্ষে তাঁদের পরিবারের সদস্যরা সম্মাননা গ্রহণ করেন।

এবছর প্রকৌশলী ড. লৎফর রহমানও এই সম্মানে ভূষিত হন। বর্তমানে তিনি এলজিইডির ক্রিম্প- ক্রিলিকে বিশেষজ্ঞ পরামর্শক হিসেবে কর্মরত। এর আগে তিনি নদী গবেষণা ইনস্টিটিউট-এর মহাপরিচালক হিসেবে কর্মরত ছিলেন।

তিনি বুয়েট এর ৮০তম ব্যাচের সিভিল ইঞ্জিনিয়ারিং-এ বিএসসি পাশ করার পর একই বিশ্ববিদ্যালয় হতে পানিসম্পদ বিষয়ে এমএসসি ডিগ্রি অর্জন করার পর বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) হতে সিভিল ইঞ্জিনিয়ারিং-এ পিএইচডি ডিগ্রী লাভ করেন। এছাড়া ইংল্যান্ডের ল্যাব্রো বিশ্ববিদ্যালয় হতে পরিবেশ বিষয়ে পিজিডি অর্জন করেন।

ব্যক্তিগত জীবনে তিনি বিবাহিত এবং এক কন্যা ও এক পুত্রের জনক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক এবং আইইবির প্রাক্তন সভাপতি ইঞ্জিনিয়ার মো. আবদুস সবুর।

আইইবির সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. শাহাদাৎ হোসেন (শীবলু)'র সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবির বর্তমান সভাপতি ইঞ্জিনিয়ার মো. নূরুল হুদা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইইবি’র কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভাইস-প্রেসিডেন্ট প্রকৌশলী মোঃ নূরুজ্জামান, প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদ, প্রকৌশলী মোহাম্মদ হোসাইন, প্রকৌশলী এস. এম. মনজুরুল হক মঞ্জু, সম্মানী সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রতীক কুমার ঘোষ, প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন, প্রকৌশলী মো. আবুল কালাম হাজারী ও প্রকৌশলী মো. রনক আহসানসহ বিভিন্ন সরকারি/আধা-সরকারি/বেসরকারি/স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানের প্রকৌশলীবৃন্দ এবং আজীবন ও মরণোত্তর সম্মাননা গ্রহণকারী প্রকৌশলীদের পক্ষে পরিবারের সদস্যবৃন্দ।

Unauthorized use or reproduction of The Finance Today content for commercial purposes is strictly prohibited.


Popular Article from FT বাংলা